রাজাপুরে অসহায় জয়নব বিবির জীবন কাহীনি,মাথা গোজার ঠাই চেয়ে আকুতি - অনলাইন দৈনিক সমবাদ,সত্য সংবাদ প্রকাশে ২৪ঘন্টা,True News publish the 24 hours "Online Daily Samobad"

শিরোনাম

Post Top Ad

Responsive Ads Here

Monday, January 07, 2019

রাজাপুরে অসহায় জয়নব বিবির জীবন কাহীনি,মাথা গোজার ঠাই চেয়ে আকুতি

এম খাইরুল ইসলাম পলাশ : সকল প্রশংসা সেই মহান সত্ত্বার যিনি সৃষ্টিজগতের স্রষ্টা।পৃথিবীতে অনেক মানুষ আছে যারা অন্যের সাহায্যের জন্য আজও হাত বাড়িয়ে দিচ্ছে। কেননা তারা উপলব্ধি করতে পারে আশাহীন ভবিষ্যতের মতো অন্ধকারে আচ্ছন্ন মানুষের সামাজিক দূরবস্থার কথা। মানুষ বেঁচে থাকে তার মৌলিক অধিকারের বিকাশের মাধ্যমে। কিন্তু কিছু অসহায়, কিছু অনাহার, কিছু বস্ত্রহীন এবং কিছু আশাহনি মানুষ বেঁচেও যেন মরার মতো।তেমনি এক অসহায় মায়ের জীনব কাহীনি, ঝালকাঠির রাজাপুর উপজেলার গালুয়া ইউনিয়নের ৫ নং ওয়ার্ড পুটিয়াখালি গ্রামে বসবাস করেন বৃদ্ধা জয়নব বিবি। তার ঘরটি জরাজীর্ন ও বসবাসের অনুপোযোগী।ঘরটিতে নেই বেড়া ও চালা।বৃস্টি এলেই মাথা গোজার ঠাঁই মিলেনা ঘরটিতে তখন তার প্রতিবন্ধী মেয়েকে নিয়ে আশ্রয় নিতে হয় অন্যের ঘরে।
 
জয়নব বিবি গত ২০ বছর ধরে মানুষের দ্বারে দ্বারে ভিক্ষে করে দুটি মেয়ে নিয়ে মানবেতর জীবন যাপন করেন যার মধ্যে বড় মেয়েটি প্রতিবন্ধী।জয়নব বিবির স্বামী মো:মোজাম্মেল হক খুলনা জুট মিলে দারোয়ানের চাকুরী করতেন। সে গত ২০ বছর পূর্বে মৃত্যুবরণ করেছেন বলে জানান জয়নব বিবি।তার দুটি কন্যা সন্তান রয়েছে যার মধ্যে বড় মেয়েটি শ্রবন,বাক ও অঙ্গহীন শারীরিক প্রতিবন্ধী সে কথা বলতে পারেনা এবং কানে শুনতে পায়না ও তার ডান হাত এবং ডান পা নেই।

জয়নব বিবি বর্তমানে অসুস্থ্য অবস্থায় খুলনায় চিকিৎসাধীন রয়েছেন।তিনি মাথা গোজার জন্য একটি ঘর এবং প্রতিবন্ধী মেয়েকে নিয়ে স¦াভাবিক ভাবে জীবন যাপন করতে সহযোগীতা চেয়ে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের কাছে আকুল আবেদন জানিয়েছেন।

No comments:

Post Bottom Ad

Pages