ঝালকাঠিতে বর্ণাঢ্য আয়োজনে প্রতিবন্ধী দিবস পালিত - অনলাইন দৈনিক সমবাদ,সত্য সংবাদ প্রকাশে ২৪ঘন্টা,True News publish the 24 hours "Online Daily Samobad"

শিরোনাম

Post Top Ad

Responsive Ads Here

Monday, December 03, 2018

ঝালকাঠিতে বর্ণাঢ্য আয়োজনে প্রতিবন্ধী দিবস পালিত





 ঝালকাঠি প্রতিনিধিঃ ‘সাম্য ও অভিন্ন যাত্রায় প্রতিবন্ধী মানুষের ক্ষমতায়ন’ প্রতিপাদ্যকে সামনে রেখে ঝালকাঠিতে ২৭তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস এবং ২০তম জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত হয়েছে। এদিবস উপলক্ষে  জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদফতরের উদ্যোগে সোমবার সকালে জেলা প্রশাসক কার্য্যালয়ের সামনে থেকে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি সহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে সুইড বাংলাদেশ বুদ্ধিপ্রতিবন্ধী বিদ্যালয়ে গিয়ে শেষ হয়। দৃষ্টি, শারীরিক, মানসিক ও বুদ্ধি প্রতিবন্ধী ছেলেমেয়ে; সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, চিকিৎসক, শিক্ষক, সাংবাদিক, এনজিও প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ র‌্যালিতে অংশ নেন। এর পরে বুদ্ধিপ্রতিবন্ধী বিদ্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।আলোচনা সভায় জেলা প্রশাসক মোঃ হামিদুল হক প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন। সমাজসেবা অধিদফতরের উপপরিচালক স্বপন কুমার মুখার্জীর সভাপতিত্বে সিভিল সার্জন ডাক্তার শ্যামল কৃষ্ণ হাওলাদার, সুইড বাংলাদেশের জেলা সভাপতি অ্যাডভোকেট মাহাবুবার রহমান তালুকদার, প্রতিবন্ধী সাহায্য ও সেবা কেন্দ্রের কনসালটেন্ট সিরাজুম মুনিরা উর্মি, সমাজসেবা অধিদফতরের রেজিস্ট্রেশন অফিসার মোঃ আজাহার মিয়া, জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক মনোয়ার হোসেন খান, প্রতিবন্ধী উন্নয়ন সংস'ার নির্বাহী পরিচালক ফয়সাল রহমান জসিম, দেশবাংলা ফাউন্ডেশনের চেয়ারম্যান মিজানুর রহমান, বুদ্ধিপ্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফুন্নেছা নীলু, স্বাধীন বাংলা প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের সভাপতি অ্যাডভোকেট শামীম জাহাঙ্গীর, কানুদাসকাঠি প্রতিবন্ধী স্কুলের প্রধান শিক্ষক মোঃ কামরুজ্জামান, প্রতিবন্ধী শিক্ষার্থী ইয়াসিন তারেক প্রমুখ বক্তৃতা করেন। বক্তারা প্রতিবন্ধীদের সমাজের বোঝা হিসেবে না দেখে তাদেরকে মূল¯্রােতধারায় নিয়ে আসার জন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার ওপর গুরুত্বারোপ করেন।
একই স্থানে সাংস্কৃতিক অনুষ্ঠান,পরিচয়পত্র ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রতিবন্ধী ছেলেমেয়েরা নাচ, গান ও কবিতা আবৃত্তিতে অংশগ্রহণ করে। অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আরিফুল ইসলাম, সদর উপজেলা সমাজসেবা অফিসার আসাদুজ্জামান পলাশ, সরকারি শিশু পরিবারের উপতত্ত্বাবধায়ক নাহিদ জাহান তুফাসহ বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন।



Post a Comment

Post Bottom Ad

Pages