রাজাপুরে আ,লীগের মনোনয়ন পরিবর্তনের দাবিতে বিক্ষোভ ও ঝাড়ু মিছিল - অনলাইন দৈনিক সমবাদ,সত্য সংবাদ প্রকাশে ২৪ঘন্টা,True News publish the 24 hours "Online Daily Samobad"

শিরোনাম

Post Top Ad

Responsive Ads Here

Monday, November 26, 2018

রাজাপুরে আ,লীগের মনোনয়ন পরিবর্তনের দাবিতে বিক্ষোভ ও ঝাড়ু মিছিল

নিজস্ব প্রতিবেদক: ঝালকাঠি-১ (রাজাপুর-কাঁঠালিয়া) আসনের বর্তমান সংসদ সদস্য বজলুল হক হারুনকে আবারো আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেয়ায় বিক্ষোভ মিছিল করেছে উপজেলা আওয়ামী লীগের একাংশের নেতা-কর্মীরা। হরুনকে জনবিচ্ছিন্ন, দুুর্নীতিবাজ ও জামাত ঘেষা আক্ষাদিয়ে অবিলম্বে মনোনয়ন পরিবর্তনের দাবী জানান বিক্ষোভকারীরা।
গতকাল সোমবার বেলা ১১টার দিকে উপজেলা সদরের যুবলীগ কার্যালয় থেকে বিক্ষোভ মিছিলটি বের করা হয়। ঝাড়ু নিয়ে দফায় দফায় পুলিশের বাধা উপেক্ষা করে শহরের প্রধান সড়ক ঘুরে আবারও যুবলীগ কার্যালয়ে গিয়ে মিছিলটি শেষ হয়। আইনশৃংখলা অবনতি ঠেকাতে উপজেলা সদরে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

জানা যায়, গত রবিবার এমপি হারুনের মনোনয়নের বিষয়টি নিশ্চিত হলে বিক্ষুব্ধ হয় কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা মনিরুজ্জামানের কর্মী-সমর্থকসহ দলের বিপুল সংক্ষক নেতা-কর্মী। বিক্ষুব্ধ নেতা-কর্মীরা গতকাল সকাল ৯টা থেকে উপজেলা সদরের যুবলীগ কার্যালয়ের সামনে সমবেত হতে থাকেন। বিক্ষোভে কর্মী-সমর্থকদের নিয়ে যোগদেন আর এক মনোনয়ন প্রত্যাশী মুকুল মৃধা। পরে বেলা ১১টার দিকে একটি মিছিল বের করা হয়। এ সময় বিক্ষোভকারীদের হারুন বিরোধী বিভিন্ন শ্লোগান দিতে দেখা যায়। মিছিলটি উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে আসলে তাতে বাধা দেয় পুলিশ। পুলিশের বাধা উপেক্ষা করে মিছিলটি ডাকবাংলো মোড় হয়ে বাইপাস মোড়ের দলীয় প্রধান কার্যালয় ঘুরে আবারও যুবলীগ কার্যালয়ে আসতে চাইলে বাইপাস মোড়ে আবারও বাধা দেয় পুলিশ। এ সময় পুলিশের সাথে নেতা-কর্মীদের ধস্তাধস্তির ঘটনা ঘটে।

বিক্ষোভ মিছিলের আগে সমাবেশে বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রিয়াজ উদ্দিন মাতুব্বর ও সাবেক উপজেলা ছাত্রলীগের আহবায়ক নাসির উদ্দিন মৃধা। বক্তারা এমপি হারুনকে স্বাধীনতা বিরোধী পরিবারের সন্তান উল্লেখ্য করে বলেন, পাকিস্থান আমলে সরকারের প্রিয়পাত্র হওয়ায় হারুনের বাবাকে বুলবুলে পাকিস্থান উপাধি দিয়ে ছিল ততকালিন সরকার। এমন একটি পরিবারের সন্তানকে বারবার মনোনয়ন দিলে তা মেনেনেয়া যায়না। তা ছাড়া জনবিচ্ছিন্ন হারুনের বিরুদ্ধে একাধিক দুর্নীতির অভিযোগ রয়েছে। তাই অবিলম্বে হারুনকে দেয়া মনোনয়ন পরিবর্তন করে বীর মুক্তিযোদ্ধা মোয়াজ্জেম হোসেনের ছেলে কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা মনিরুজ্জামনকে মনোনয়ন দেয়ার দাবী জানান। মনোনয়ন পরিবর্তন করা না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারী দেন বক্তারা।
এ বিষয়ে রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাহিদ হোসেন বলেন, ‘শরহের আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ও বিশৃংখলা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।’
Post a Comment

Post Bottom Ad

Pages