ঝালকাঠির দুই বিচারক হত্যা দিবস : শ্রদ্ধা ও ভালবাসায় স্মরণ - অনলাইন দৈনিক সমবাদ,সত্য সংবাদ প্রকাশে ২৪ঘন্টা,True News publish the 24 hours "Online Daily Samobad"

শিরোনাম

Post Top Ad

Responsive Ads Here

Wednesday, November 14, 2018

ঝালকাঠির দুই বিচারক হত্যা দিবস : শ্রদ্ধা ও ভালবাসায় স্মরণ

ঝালকাঠি প্রতিনিধি: ১৪ নভেম্বর। জেএমবির আত্মঘাতী বোমা হামলায় ২০০৫ সালের এই দিনে ঝালকাঠির দুই বিচারক নিহত হন। সকাল ৯টার দিকে শহরের পূর্বচাঁদকাঠি এলাকার সরকারি বাসা থেকে কর্মস্থলে যাওয়ার পথে তাঁদের বহনকারী মাইক্রোবাসে এই নৃশংস হামলা চালানো হয়। ঘটনাস্থলেই মারা যান সিনিয়র সহকারী জজ সোহেল আহম্মেদ এবং বরিশাল শেরেবাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে  নেওয়ার পথে মৃত্যু হয় সিনিয়র সহকারী জজ জগন্নাথ পাঁড়ের। শ্রদ্ধা ও ভালবাসায় ঝালকাঠিতে পালিত হচ্ছে বিচারক হত্যা দিবস। এ উপলক্ষে বুধবার সকাল সাড়ে ৮টায় ঝালকাঠি জেলা ও দায়রা জজ আদালত চত্বর থেকে একটি শোক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি পূর্বচাঁদকাঠি বিচারক হত্যার ঘটনাস্থলে গিয়ে শেষ হয়। র‌্যালিতে বিচারকসহ বিভিন্ন শ্রেণি- পেশার মানুষ অংশ নেয়। সেখানে দুই বিচারকের স্মৃতিস্তম্ভে পুস্পার্ঘ অর্পণ করেন জেলা ও দায়রা জজ মো: ইখতিয়ারুল ইসলাম মল্লিক।
২০০৫ সালের এ ঘটনায় আহত অবস্থায় ধরা পড়ে হামলাকারী জেএমবির সুইসাইড স্কোয়াডের সদস্য ইফতেখার হাসান আল মামুন। এরপর জেএমবির শীর্ষ নেতাদের আটক করা হয়। জঙ্গিদের ঝালকাঠিতে এনে জেলা জজ আদালতে বিচারকার্য চালানো হয়। অতিরিক্ত জেলা ও দায়রা জজ রেজা তারিক আহমেদ ২০০৬ সালের ২৯ মে সাতজনকে ফাঁসির আদেশ দেন। উচ্চ আদালতে সে রায় বহালের পর দেশের বিভিন্ন জেলখানায় ২০০৭ সালের ২৯ মার্চ ছয় শীর্ষ জঙ্গির মৃত্যুদ- কার্যকর করা হয়।


Post a Comment

Post Bottom Ad

Pages