ঝালকাঠিতে উন্নয়ন মেলা শুরু - অনলাইন দৈনিক সমবাদ,সত্য সংবাদ প্রকাশে ২৪ঘন্টা,True News publish the 24 hours "Online Daily Samobad"

শিরোনাম

Post Top Ad

Responsive Ads Here

Thursday, October 04, 2018

ঝালকাঠিতে উন্নয়ন মেলা শুরু

এম খাইরুল  ইসলাম পলাশ: ঝালকাঠির শেখ রাসেল মিনি স্টেডিয়ামে আজ বৃহস্পতিবার থেকে তিন দিনব্যাপী চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা শুরু হয়েছে। সকাল ১০টায় কৃষি মন্ত্রণালয়ের সচিব মো. নাসিরুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করেন। ঝালকাঠির জেলা প্রশাসক মো. হামিদুল হক সভাপতিত্ব করেন। এ সময় জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনিরসহ বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
 
সকাল সাড়ে ১০টায় মেলা চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালির নেতৃত্ব দেন কৃষি মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. নাসিরুজ্জামান। র‌্যালিটি শহর ঘুরে একই স্থানে গিয়ে শেষ হয়। র‌্যালির অগ্রভাগে ছিল সৌর্য্য বীর্যের প্রতীক সুসজ্জিত হাতি ও বাংলার ঐতিহ্যবাহী লাঠি খেলা। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ব্যন্ডদল, শিক্ষক, শিক্ষার্থী, সরকারি-বেসরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সেচ্ছাসেবী সংগঠনসহ নানা শ্রেণি-পেশার দশ হাজার মানুষ র‌্যালিতে অংশ নেয়। উন্নয়ন মেলায় ৮৩টি স্টল স্থান পেয়েছে। মেলায় ঝালকাঠিসহ দেশের উন্নয়ন কর্মকান্ড সম্পর্কে সাধারণ মানুষকে অবহিতকরণ, এসডিজি অর্জনে সরকারের সাফল্য বর্ণনা, এসডিজি অর্জনে জনগণকে সম্পৃক্ত করা, রূপকল্প ২০২১ অর্জন ও ২০৪১ সালে উন্নত বাংলাদেশ পদার্পণে জনগণকে উদ্বুদ্ধ করা; জনকল্যাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগ প্রচার, প্রধানমন্ত্রীর নেতৃত্বে আন্তর্জাতিক পর্যায়ে দেশের স্বীকৃতি, সাফল্য ও পুরস্কার সম্পর্কে প্রচারণা; মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক টেকসই বাংলাদেশ বিনির্মাণের চিত্রসমূহ তুলে ধরা হয়েছে।

Post a Comment

Post Bottom Ad

Pages