রাজাপুরে ১০ টাকা কেজির চাল বিতরনে অনিয়মের অভিযোগ - অনলাইন দৈনিক সমবাদ,সত্য সংবাদ প্রকাশে ২৪ঘন্টা,True News publish the 24 hours "Online Daily Samobad"

শিরোনাম

Post Top Ad

Responsive Ads Here

Thursday, September 06, 2018

রাজাপুরে ১০ টাকা কেজির চাল বিতরনে অনিয়মের অভিযোগ


 ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠির রাজাপুরে মৃত ব্যক্তির নামে ইস্যুকৃত কার্ড দিয়ে সরকারের খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় হতদরিদ্রদের ১০ টাকা কেজির চাল উত্তোলনের চেষ্টার অভিযোগ উঠেছে। বুধবার সকাল ১০টায় উপজেলার সদর ইউনিয়নের ডাকবাংলো মোড় এলাকায় ডিলার মোঃ জাকির হোসেনের রেশনের দোকানে চাল বিতরণের সময় এঘটনার সত্যতাও পাওয়া গেছে। ডিলার মোঃ জাকির হোসেন সদর ইউনিয়নের ১,২ ও ৬নং ওয়ার্ডের কার্ডধারী মোট ৭২০ জনকে প্রতি কেজি ১০ টাকা করে জনপ্রতি ৩০ কেজি চাল বিতরণ করা শুরু হয়েছে। চাল বিতরণের সময় সরেজমিনে গিয়ে দেখা যায় ভিন্ন চিত্র। অনেকের নামে কার্ড থাকলেও তারা ঢাকায় চাকুরি করে। এছাড়াও কিছু হিন্দু নামের কার্ড রয়েছে মুসলিমদের হাতে। যা দিয়ে রেশনের চাল উত্তোলনের ব্যর্থ চেষ্টা করা হয়। উক্ত কার্ড ধারীদের সাথে আলোচনা করে জানাগেছে, শুরু থেকেই এই কার্ড দিয়ে তারা চাল উত্তোলন করে আসছে। আবার অনেকে আসে মৃত ব্যক্তির নামে ইস্যু করা কার্ড নিয়ে চাল উত্তোলন করতে। খোঁজনিয়ে জানাগেছে তাদের মৃত্যুর পরে পরিবারের সদস্যরা ঐ মৃত্য ব্যক্তির নামে ২/৩ বার চাল উত্তোলন করেছেন। এছাড়াও অভিযোগ রয়েছে একটি দালালচক্র ২নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ বেল্লাল হোসেন তার ইস্যু কৃত ২৪০টি কার্ডের একাংশ


চাল উত্তোলনের পর নিজ হস্থে মজুদ রাখেন। ঐ কার্ড প্রতিবার চাল বিতরণের কয়েকদিন পূর্বে টাকার বিনিময় তার খেয়াল খুশিমত বিতরণ করেন। তখন কোন তালিকা ভুক্ত সুবিধাভোগি টাকা দিতে ব্যার্থ হলে তার কার্ড টাকার বিনিময় অন্যের কাছে বিক্রি করে দেন। যার ফলে বিতরণকালে অন্য ওয়ার্ডের লোকদেরকেও চাল গ্রহন করতে দেখা গেছে বলে অভিযোগ রয়েছে। এ ব্যাপারে ২নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ বেল্লাল হোসেন এর কাছে জানতে চাইলে তিনি বলেন, তালিকা করার সময় অনেকের নাম তালিকা ভুক্ত করা হয়। কিন্তু কার্ড বিতরণের সময় যাদেরকে পাওয়া যায়নি তাদের নামে ইস্যু করা কার্ড অন্যদের মাঝে বিতরণ করা হয়েছে। এ ব্যাপারে ঝালকাঠি জেলা খাদ্য নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মোঃ নাজমুল হোসাইন এর কাছে জানতে চাইলে তিনি জানান, অভিযোগের বিষয় গুলো তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।
Post a Comment

Post Bottom Ad

Pages