ঝালকাঠিতে দুইদিনব্যাপী তথ্য মেলা শুরু - অনলাইন দৈনিক সমবাদ,সত্য সংবাদ প্রকাশে ২৪ঘন্টা,True News publish the 24 hours "Online Daily Samobad"

শিরোনাম

Post Top Ad

Responsive Ads Here

Friday, September 28, 2018

ঝালকাঠিতে দুইদিনব্যাপী তথ্য মেলা শুরু

 খলিলুর রহমান,ঝালকাঠি: ‘আন্তর্জাতিক তথ্য জানার অধিকার দিবস’ উপলক্ষে ঝালকাঠিতে শুক্রবার (২৮ সেপ্টেম্বর) দুই দিনব্যাপী তথ্যমেলা শুরু হয়েছে। জেলা প্রশাসন ও টিআইবির সচেতন নাগরিক কমিটি (সনাক) যৌথভাবে শিল্পকলা একাডেমিতে এ মেলার আয়োজন করেছে। কর্মসূচির অংশ হিসেবে শহরে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। ডিসি অফিসের সামনে থেকে র‌্যালি শুরু হয়ে প্রধান সড়কগুলো প্রদক্ষিণের পর শিল্পকলা একাডেমিতে গিয়ে শেষ হয়। বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ র‌্যালিতে অংশ নেন।

জেলা প্রশাসক মো. হামিদুল হক র‌্যালিতে নেতৃত্ব দেন, তথ্যমেলা উদ্বোধন করেন এবং ‘তথ্যের অধিকার, সুশাসনের হাতিয়ার; তথ্যই শক্তি, দুর্নীতি থেকে মুক্তি’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও উপপরিচালক, স্থানীয় সরকার দেলোয়ার হোসেন মাতুব্বরের সভাপতিত্বে আলোচনা সভায় সনাক সভাপতি প্রফেসর মোঃ লাল মিয়া, তথ্যমেলা আয়োজক কমিটির আহ্বায়ক ও সনাক সহসভাপতি হেমায়েত উদ্দিন হিমু এবং টিআইবির প্রোগ্রাম ম্যানেজার মোঃ ফিরোজ উদ্দীন বক্তৃতা করেন।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) এমএম মাহমুদ হাসান, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মোঃ আবদুল হান্নান, সনাক সহসভাপতি ডক্টর কামরুন্নেছা আজাদ, পৌরসভার কাউন্সিলর তরুন কর্মকার, সরকারি-বেসরকারি দফতরের কর্মকর্তা, শিক্ষক, সাংবাদিক, এনজিও প্রতিনিধি, শিক্ষার্থী এবং সনাক, স্বজন, ইয়েস ও ইয়েস ফ্রেন্ডস সদস্য, টিআইবির কর্মকর্তাসহ বিশিষ্ট ব্যক্তিরা র‌্যালিতে অংশ নেন ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সনাক সদস্য শিমুল সুলতানা হেপি।

তথ্যমেলায় ২০টি স্টল স্থান পেয়েছে। এতে তথ্য অধিকার আইন সম্পর্কে ধারণা দেয়া এবং সরকারি-বেসরকারি বিভিন্ন দফতরের সেবামূলক কার্যক্রম তুলে ধরা হয়েছে। অন্য কর্মসূচির মধ্যে রয়েছে : তথ্যচিত্র প্রদর্শন, তথ্য অধিকার আইন বিষয়ক টক শো, দুর্নীতিবিরোধী কুইজ প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী। মেলা শেষ হবে শনিবার রাতে।
Post a Comment

Post Bottom Ad

Pages