লোন দেয়ার নাম করে অর্থ উত্তোলন, শিকলে বন্ধী প্রতারক! - অনলাইন দৈনিক সমবাদ,সত্য সংবাদ প্রকাশে ২৪ঘন্টা,True News publish the 24 hours "Online Daily Samobad"

শিরোনাম

Post Top Ad

Responsive Ads Here

Monday, August 06, 2018

লোন দেয়ার নাম করে অর্থ উত্তোলন, শিকলে বন্ধী প্রতারক!

এম খাইরুল ইসলাম পলাশ,নিজস্ব প্রতিবেদক:ঝালকাঠির রাজাপুরে এনজিও থেকে কম মুনাফায় মোটা অংকের লোন উঠিয়ে দিবে বলে আশ্বাস দিয়ে বিভিন্ন এলাকা থেকে প্রায় অর্ধলক্ষাধিক টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে মনজুর আলম নামের এক প্রতারক যুবককে আটক করে শিকলে বন্ধী করে রেখেছে এলাকাবাসী। ৫ আগষ্ট রবিবার দুপুরে উপজেলার শুক্তাগড় ইউনিয়নের কেওতা গ্রামে এ ঘটনা ঘটে। এলাকাবাসীর হাতে আটক মনজুর আলম ঝালকাঠি সদর উপজেলার বেরপাশা এলাকার মহিলা মাদ্রাসা সংলগ্ন আব্দুস সোবাহান হাওলাদার ছেলে।

শুক্তাগড় ইউনিয়নের মধ্য কেওতা এলাকার মৃত. আ: সোবহান এর ছেলে মো:হারুন (৪৫) জানায়, মুনজুর আলম নামের এই ব্যক্তি  লোন দেয়ার কথা বলে আমার কাছ থেকে তার জামানত হিসেবে ৫ হাজার টাকা নেয় কিন্তু এখন পযর্ন্ত  লোন  দেয়নি এবং ওই টাকা আজও পর্যন্ত সে ফেরৎ দেয়নি। একই ইউনিয়নের ঘিগড়া এলাকার উমার ফারুক’র ছেলে নাসির উদ্দিন (৩৫) জানায়, আমার কাছ থেকে কয়েক মাস আগে লোন দেয়ার কথা বলে মুনজুর আলম ৪ হাজার টাকা নেয় কিন্তু এখনো লোন দেয়নি আর টাকাও ফেরৎ দেয়নি। স্থানীয়রা আরো জানায়,একই এলাকার অনেকের কাছ থেকে প্রতারক মনজুর আলম লোন দেওয়ার কথা বলে অনেক টাকা হাতিয়ে নিয়েছে।

অভিযুক্ত মনজুর আলম জানান, আমি একটি এনজিও খুলতে চেয়েছিলাম,এদের কাছে থেকে আমি ১৩ হাজার টাকা নিয়েছি। তা ফেরৎ দিতে পারিনি আর এনজিও খুলতে পারিনি তাই এরা আমাকে রাজাপুরের বাগড়ী বাজারে পেয়ে সেখান থেকে ধরে এনে শিকল দিয়ে বেঁধে রেখেছে।
পরে স্থানীয়রা উপজেলার শুক্তাগড় ইউনিয়নের ২ নং ওয়ার্ড এর ইউপি সদস্য মো:মনির হোসেনের হাতে প্রতারককে তুলে দেন।

এ বিষয়ে ইউপি সদস্য মনির হোসেন জানান, অভিযুক্ত মনজুর আলম এর কাছ থেকে সাদা কাগজে স্বাক্ষর রেখে তাকে তার দুলাভাইর জিম্মায় ছেড়ে দেয়া হয়।
Post a Comment

Post Bottom Ad

Pages