ক্লিনিকে ভূল চিকিৎসায় শিশুর মৃত্যু নিশ্চিত নয়, তদন্ত কর্মকর্তা ! - অনলাইন দৈনিক সমবাদ,সত্য সংবাদ প্রকাশে ২৪ঘন্টা,True News publish the 24 hours "Online Daily Samobad"

শিরোনাম

Post Top Ad

Responsive Ads Here

Thursday, August 02, 2018

ক্লিনিকে ভূল চিকিৎসায় শিশুর মৃত্যু নিশ্চিত নয়, তদন্ত কর্মকর্তা !

এম খাইরুল ইসলাম পলাশ,নিজস্ব প্রতিবেদক::    ঝালকাঠির রাজাপুরে সোহাগ ক্লিনিকে ভূল চিকিৎসায় শিশুর মৃত্যু"আপোষের প্রস্তাব শিরোনামে প্রকাশিত হলে সংবাদের ভিত্তিতে ঝালকাঠি জেলা সিভিল সার্জন ইং ২৮/০৭/১৮ তারিখ ১০১১ স্মারকে কাঠালিয়া (আমুয়া) উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: তাপস কুমার তালুকদারকে সভাপতি করে তদন্ত টিম গঠন করেন। তদন্ত কালে সাথে ছিলেন ডা: মো: গোলাম ফরহাদ, ডা: শাওন বিন রহমান। ১আগষ্ট বুধবার বেলা ১১.০০ঘটিকায় রাজাপুর সোহাগ ক্লিনিকে তদন্তে আসে প্রতিনিধি দলটি। 

প্রতিনিধি দলটি সোহাগ ক্লিনিক ত্যাগ করার সময় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে দলটির সভাপতি কাঠালিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার তাপস কুমার তালুকদার বলেন, লামিয়ার মৃত্যু ইস্যুতে এবং রাজাপুরে সোহাগ ক্লিনিকে ভূল চিকিৎসায় শিশুর মৃত্যু"আপোষের প্রস্তাব শিরোনামে প্রকাশিত সংবাদের জন্য সিভিল সার্জন অফিস থেকে তদন্তের সিদ্ধান্ত নেয়া হয়। ওটিতে বসে শিশু লামিয়ার মৃত্যু হয়নাই এবং ক্লিনিক ম্যানেজার এর সহায়তায় এম্বুলেন্স করে লামিয়ার স্বজন সহ তাকে জীবিত অবস্থায় বরিশালে নেওয়া হয়। এমনটাই পেয়েছি ক্লিনিক এর ডাক্তার এবং অন্যদের বক্তব্য অনুযায়ী। লামিয়ার বাড়ীতে আমরা চিঠি পাঠিয়েছিলাম আজকে উপস্থিত থাকার জন্য কিন্তু তারা হয়তো চিঠিটা হাতে পায়নাই। তাই উপস্থিত হতে পারে নাই। আমরা তাদের বক্তব্য শুনে এবং সঠিক তদন্ত শেষে প্রকৃত ঘটনা সম্পর্কে জানতে পারব।

উল্লেখ্য ২৫জুলাই বুধবার কাউখালী উপজেলার রঘুনাথপুর মৃত্যু আবুল কালাম চুন্নুর ৮বছরের কন্যা লামিয়াকে চিকিৎসার জন্য রাজাপুর সোহাগ ক্লিনিকে ডাক্তার দেখাতে নিয়া আসে। চিকিৎসক এ্যাপেনটিস হয়েছে বলে জানায়। ঐ দিন অপরেশনের জন্য ৬.৩০ঘটিকায় ওটিতে নেয় ৭.৪০মিনিট পর অপরেশন হয়।

উক্ত বিষয়ে মৃত্যু লামিয়ার ভাই কামরুল ইসলাম জনান, আমার বোন-কে বরিশাল নেওয়ার সময় এম্বুলেন্সে বসে মারা গেছে। আল্লাহ্র মাল আল্লাহ্ নিয়া গেছে। এতে আমার কোন অভিযোগ নাই।

এ বিষয়ে সোহাগ ক্লিনিক এর পরিচালক আহসান হাবিব সোহাগ জনান, আমি ঐ সময় ঝালকাঠি ছিলাম, ঝালকাঠি বসে শুনি লামিয়ার অপারেশন এর কিছুক্ষন পরে তার বুকে ব্যাথ্যা অনুভব করেন। তখন উন্নত চিকিৎসার জন্য ক্লিনিক এর সহায়তায় এম্বুলেন্স করে বরিশাল নিয়ে যাওয়া হয়। তখন লামিয়ার স্বজনরাও তার সাথে ছিল এবং বরিশাল বসে তার স্বাভাবিক মৃত্যু হয়। তিনি আরও জানান একটি কুচক্রিমহল আমার ক্লিনিক সম্পর্কে অপপ্রচার চালাচ্ছে।
Post a Comment

Post Bottom Ad

Pages