আপনার স্মার্টফোন থেকে গোপন কোড, জানা থাকলে অনেক কাজে সেসব কোড - অনলাইন দৈনিক সমবাদ,সত্য সংবাদ প্রকাশে ২৪ঘন্টা,True News publish the 24 hours "Online Daily Samobad"

শিরোনাম

Post Top Ad

Responsive Ads Here

Thursday, August 16, 2018

আপনার স্মার্টফোন থেকে গোপন কোড, জানা থাকলে অনেক কাজে সেসব কোড

www.samobad.com :: সমবাদ ডট কম ॥ বর্তমানে মানুষের জীবনের অপরিহার্য অনুষঙ্গ যেন স্মার্টফোন। এসব ফোনের নানা ফিচার জীবনযাত্রাকে করেছে আরও সহজ। স্মার্টফোনের সব ফিচার অনেকের অজানাই থেকে যায়। তেমনি এসব ফোনের রয়েছে কিছু গোপন কোড, জানা থাকলে অনেক কাজে সেসব কোড।
*33*# এই কোড দিলে আপনার স্মার্টফোন থেকে আউটগোয়িং কল ব্লক হয়ে যাবে। অর্থাৎ শুধু ফোন আসবে। কোনও ফোন আপনি করতে পারবেন না। পুনরায় তা চালু করতে পারেন #33*pin# দিয়ে। এটি আইফোনের ক্ষেত্রেও প্রযোজ্য।
#31# আইফোনের গ্রাহকেরা এই কোড দিলে সমস্ত আউটগোয়িং কল গোপন থাকবে। আপনি যাকে ফোন করবেন সেই ব্যক্তি আপনার নম্বর দেখতে পাবেন না। অ্যান্ড্রয়েড গ্রাহকের কোড হল #31# ‘ফোন নম্বর’।
*3370# আপনার ফোনের কমিউনিকেশন খুব খারাপ? তাহলে এই কোডটি আপনাকে সাহায্য করবে। এই কোড ফোনের ইএফআর কোডিং ব্যবস্থা সক্রিয় করে দেয়। ফোনের কমিউনিকেশন ক্ষমতা বাড়ে। আইফোনের ক্ষেত্রে প্রযোজ্য।
*#06# অ্যান্ড্রয়েড গ্রাহকদের জন্য কোড। এই কোডের প্রয়োগে মোবাইলের আইএমইআই তথ্য জানা যাবে।
*#*#4636#*#* এই কোডের প্রয়োগ করলে মোবাইলের ওয়াই-ফাই সিগন্যাল, ব্যাটারি তথ্য জানতে পারবেন অ্যান্ড্রয়েড গ্রাহকরা।
*#*#7780#*#* অ্যান্ড্রয়েড ফোনের ক্ষেত্রে প্রযোজ্য। এই কোড ফোনকে ফ্যাক্টরি সেটিংয়ে ফিরিয়ে নিয়ে যাবে। অর্থাৎ কেনার সময় যে সেটিং ছিল, সেটা হয়ে যাবে
Post a Comment

Post Bottom Ad

Pages