আক্কেলপুর পৌর সড়ক তো সড়ক নয় যেন মরণফাঁদ - অনলাইন দৈনিক সমবাদ,সত্য সংবাদ প্রকাশে ২৪ঘন্টা,True News publish the 24 hours "Online Daily Samobad"

শিরোনাম

Post Top Ad

Responsive Ads Here

Sunday, August 12, 2018

আক্কেলপুর পৌর সড়ক তো সড়ক নয় যেন মরণফাঁদ

আক্কেলপুর পৌর সড়ক তো সড়ক নয় যেন মরণফাঁদ
www.samobad.com :: সমবাদ ডট কম ॥ জয়পুরহাটের আক্কেলপুর পৌরসদরের মধ্য দিয়ে চলে যাওয়া রাস্তাাটির আক্কেলপুর ফিলিংস্টেশন থেকে সোনামুখী পর্যন্ত প্রায় তিন কিলোমিটার সড়ক তো সড়ক নয় যেন ‘মরণ ফাঁদে’ পরিণত হয়েছে।

রাস্তাটিতে বড় গর্ত থেকে শুরু করে কাদা-পানিতে লেপ্টে থাকা রাস্তাাটি দিয়ে হেঁটে চলাচলও এখন কষ্টকর হয়ে দাড়িছে। বেহাল এ রাস্তায় প্রতিদিন ঘটছে ছোট-বড় দুর্ঘটনা। শহরের মধ্যে দিয়ে চলে যাওয়া এ পথটুকু পাড়ি দিতে হিমশিম খেতে হচ্ছে সাধারণ মানুষ ও যানবাহন চালকদের। অনেকেই আতঙ্কে শহরের মহল্লার ভেতর দিয়ে বিকল্প রাস্তায় চলাচলের চেষ্টা করছে। ভারী যানবাহন চলায় পাড়া-মহল্লার রাস্ত াগুলো ভাঙতে শুরু করেছে।

আক্কেলপুর পৌরসভার সূত্র মতে, পৌরশহরের  প্রাণকেন্দ্রের প্রধান সড়কটির দেখভাল করে জয়পুরহাট সড়ক ও জনপথ বিভাগ। গত কছেক বছর ধরে রাস্তাটি ভাঙতে ভাঙতে কিছু কিছু জায়গাতে রাস্তার মাঝে পুকুরের মতো হয়ে গছে। বিশেষ করে কিশোরের মোড় ও সোনামুখীতে সড়কের মাঝখানে যেন পুকুর হয়ে গেছে । বৃষ্টিতে কাদা-পানি একাকার হয়ে গেছে। কোথায় গর্ত আর কোথায় উঁচু, সেটা বুঝে ওঠা মুশকিল হয়ে পড়ছে চালকদের কাছে।

পৌর বাসিন্দা জাকির হোসেন বলেন, ‘শহরের মধ্যে এমন খারাপ রাস্তা ভাবাই যায় না। রাস্তা দ্রুত সংস্কার করা দরকার। কিন্তু সংস্কারের নামে তো আবার শুধু অর্থ লুটপাট হয়। আসল কাজ হয় কই। যার কারণে কয়েক দিন যেতে না যেতেই যে অবস্থা ছিল, তা-ই হয়ে যায়।’

এ ব্যাপারে সিএনজি চালক সাজ্জাদ হোসেন বলেন, পৌর শহরের মধ্যে দিয়ে ভ্যান চলানো এখন গলার কাটা হয়ে দাড়িয়েছে। তাই রেল গেইট থেকে ভ্যানে লোক উঠিয়ে আক্কেলপুর পুরাতন থানার পেছন দিয়ে কলেজ বাজারে যেতে হয়। কবে যে আমাদের সড়কটি সংষ্কার কাজ শুরু হবে আল্লাহতালায় ভাল জানেন।



আক্কেলপুর পৌরসভার মেয়র গোলাম মাহফুজ চৌধুরী অবসর বলেন, ‘রাস্তাটির সংস্কার খুবই জরুরি। আমি শহরের মধ্যে দিয়ে গেলে লোকজন অনেকে অনেক কথা বলে লোকজনকে আমি বোঝাতে পারছি না খুব তারাতারি কাজ শুরুর কথা। এরিই মধ্যে রাস্তাটির টেন্ডার সম্পূর্ণ হয়েছে, এবং জামালগঞ্জ থেকে কিশোরের মোড় পর্যন্ত রাস্তার কাজ শুরু হয়েছে। আর শহরের মধ্যেদিয়ে যে রাস্তাটি রয়েছে এটি অন্য ঠিকাদারী প্রতিষ্ঠান কাজ পেয়েছে তিনিও খুব দ্রুত কাজ শুরু করবেন বলে আমি আশাবাদী। #



নিশাত আনজুমান

আক্কেলপুর, জয়পুরহাট
Post a Comment

Post Bottom Ad

Pages