ঢাকাসহ ১১টি রুটে বাস চলাচল বন্ধ - অনলাইন দৈনিক সমবাদ,সত্য সংবাদ প্রকাশে ২৪ঘন্টা,True News publish the 24 hours "Online Daily Samobad"

শিরোনাম

Post Top Ad

Responsive Ads Here

Friday, August 03, 2018

ঢাকাসহ ১১টি রুটে বাস চলাচল বন্ধ

www.samobad.com :: সমবাদ ডট কম ॥ নিরাপত্তার কারণ দেখিয়ে ঢাকাসহ ১১টি রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। স্কুল-কলেজের শিক্ষার্থীদের ৯ দফা আন্দোলনের কারণেই নিরাপত্তার জন্য এই ধর্মঘট, দাবি বাস মালিক ও শ্রমিকদের । শুক্রবার (০৩ আগস্ট) সকাল ৯টার পর থেকেই তারা সড়কে অবস্থান নেয়া শুরু করে।
রাজধানীর যাত্রাবাড়ি ও মহাখলীর বাস টার্মিনালে সড়ক অবরোধ করে রাস্তায় অবস্থান নিয়েছে পরিবহন শ্রমিকরা। এঅবস্থায় অনেকে জরুরি প্রয়োজনে গন্তব্যের উদ্দেশে বের হয়ে বিপাকে পড়েন। দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। ঘণ্টার পর ঘণ্টা তাদের বাসস্ট্যান্ডে বসে থাকতে দেখা যায়। গন্তব্যে যেতে না পেরে অনেকেই আবার ফিরে যাচ্ছেন বাসায়। পরিবহন শ্রমিকদের দাবি, ‘নিরাপত্তা ঝুঁকি থাকায় স্বাভাবিক যান চলাচল বন্ধ রাখা হয়েছে।’ তবে নিরাপত্তার নিশ্চয়তা পেলে যান চলাচল চালু করা হবে বলেও জানান তারা।
বাস মালিকরা বলছেন, ‘আমরা গাড়ি চলাচলের পক্ষে থাকলেও শ্রমিকরা নিরাপত্তার অভাবে গাড়ি চালাতে চাচ্ছেন না।’
গত রোববার রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে বাসচাপায় নিহত হন শহীদ রমিজউদ্দিন ক্যান্টমেন্ট কলেজের আবদুল করিম সজীব ও দিয়া খানম মিম। সেইদিন থেকে নিরাপদ সড়কে দাবি আন্দোলন করে আসছে রাজধানীর বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা।
ঢাকা ছাড়াও বাস ধর্মঘটের ডাক দিয়েছে রাজশাহী, রংপুর, কুমিল্লা, ময়মনসিংহ, বরিশাল, খুলনা, হবিগঞ্জ, সুনামগঞ্জ, সিলেট, চাঁদপুর ও মেহেরপুরের বাস মালিক ও শ্রমিকরা।
বরিশাল
সকালে বরিশাল নগরীর নথুল্লাবাদ বাস টার্মিনাল থেকে দূরপাল্লার কোনো যানবাহন ছেড়ে যায়নি। যাত্রীদের দীর্ঘ সময় কাউন্টারে অপেক্ষা করতে দেখা গেছে। হঠাৎ করে বাস চলাচল বন্ধ করে দেয়ায় দুর্ভোগে পড়েন যাত্রীরা। তবে, অভ্যন্তরীণ রুটে যান চলাচল স্বাভাবিক রয়েছে।
চাঁদপুর
চাঁদপুরেও বন্ধ রয়েছে দূরপাল্লার যান চলাচল। এতে বিপাকে পড়েছেন বিভিন্ন রুটের যাত্রীরা। নিরাপত্তাজনিত কারণে যান চলাচল বন্ধ রয়েছে বলে জানিয়েছে পরিবহন শ্রমিকরা।
সুনামগঞ্জ
সুনামগঞ্জ থেকে সিলেট এবং সিলেট থেকে ছাতকসহ ৫টি রুটের যান চলাচল বন্ধ রয়েছে। অনেকে জরুরি প্রয়োজনে গন্তব্যের উদ্দেশে বের হয়ে বিপাকে পড়েন। তবে সীমিতভাবে চলছে লেগুনা ও সিএনজি অটোরিকশা।
হবিগঞ্জ
হবিগঞ্জেও চলছে পরিবহন শ্রমিকদের অঘোষিত ধর্মঘট। এতে দূরপাল্লাসহ জেলার অভ্যন্তরীণ ৯টি রুটের বাস চলাচল বন্ধ রয়েছে। আগে থেকে ধর্মঘটের কথা না জানায় দুর্ভোগে পড়েন যাত্রীরা।
Post a Comment

Post Bottom Ad

Pages