আওয়ামী লীগের সঙ্গে বিএনপি আলেচনায় বসতে প্রস্তত - অনলাইন দৈনিক সমবাদ,সত্য সংবাদ প্রকাশে ২৪ঘন্টা,True News publish the 24 hours "Online Daily Samobad"

শিরোনাম

Post Top Ad

Responsive Ads Here

Friday, July 27, 2018

আওয়ামী লীগের সঙ্গে বিএনপি আলেচনায় বসতে প্রস্তত

www.samobad.com :: সমবাদ ডট কম ॥ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, যেকোনো স্থানে, যে কোনো সময় আওয়ামী লীগের সঙ্গে বিএনপি আলেচনায় বসতে প্রস্তত আছে। শুক্রবার (২৭জুলাই) বিকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি একথা জানান।
বিএনপি চাইলে তাদের সঙ্গে আলোচনা হতে পারে- আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের প্রতি দৃষ্টি আকর্ষণ করলে মির্জা ফখরুল বলেন, ‘আমরা বহুবার আলোচনায় বসার আহ্বান জানিয়েছি। আজকে আপনাদের মাধ্যমে আবারও আহ্বান করছি।’ ‘কোথায় বসবেন, কী করবেন- আমরা বসতে রাজি। যে কোনো স্থানে, যে কোনো সময় আলোচনায় বসতে প্রস্তত আছি’ যোগ করেন বিএনপি মহাসচিব।
তি‌নি বলেন, আওয়ামী লী‌গ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আলোচনার বিষয়ে যা বলেছেন তা ভালো। তবে ওবায়দুল কাদেরের সু‌বিধা আছে উ‌নি যখন সু‌বিধা, তখন খু‌শি মতো কথা বলতে পারেন। উনি বলেছেন, বিএন‌পি আলোচনার ইচ্ছা পোষণ করলে আলোচনা। বসে নয়, বিএনপির সঙ্গে আলোচনা হবে ফোন যোগাযোগের মাধ্যমে- এবিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে মির্জা ফখরুল বলেন, ভালো তো, আমরা ম্যাসেজ পেলাম, দেখা যাক।
এসময় নির্বাচন কমিশনের পদত্যাগ দাবি করে তিনি বলেন, আজকাল কথা বলার আগ্রহ হারিয়ে ফে‌লে‌ছি। ‌সি‌টি নির্বাচন নিয়ে সরকার বায়োস্কোপ দেখাচ্ছে। নির্বাচন ক‌মিশনের সঙ্গে যোগাযোগ করা হলে তারা শুধু বলেন, ‘আমরা দেখ‌ছি’।
‘আমাদের কথা হচ্ছে- দেখ‌ছি নয়, নির্বাচন সুষ্ঠু ও অবাধ নিরপেক্ষ করা আপনাদের দা‌য়িত্ব। তাই শুধু দেখ‌ছি না বলে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈ‌রি করুন। অন্যথায় দয়া করে পদত্যাগ করুন, জাতিকে রক্ষা করুন’ যোগ করেন বিএনপি মহাসচিব।
তিনি বলেন, যে ‌নির্বাচন কমিশনের কথা পু‌লিশ প্রশাসন শুনে না, তাদের অধীনে জাতীয় নির্বাচন কখনো অবাধ, সুষ্ঠু হতে পারে না, সম্ভাবনাও নেই। কারণ উনাদের (ই‌সি) সেই যোগ্যতাও নেই।
Post a Comment

Post Bottom Ad

Pages