ধর্মীয় উৎসব মানবিক ঔদার্য বিকশিত করে এবং সবার মধ্যে প্রীতি ও ঐক্যের বন্ধন প্রসারের শিক্ষা দেয়-রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ - অনলাইন দৈনিক সমবাদ,সত্য সংবাদ প্রকাশে ২৪ঘন্টা,True News publish the 24 hours "Online Daily Samobad"

শিরোনাম

Post Top Ad

Responsive Ads Here

Sunday, July 15, 2018

ধর্মীয় উৎসব মানবিক ঔদার্য বিকশিত করে এবং সবার মধ্যে প্রীতি ও ঐক্যের বন্ধন প্রসারের শিক্ষা দেয়-রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ

www.samobad.com :: সমবাদ ডট কম ॥ রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ বলেছেন, ধর্মীয় উৎসব মানবিক ঔদার্য বিকশিত করে। আগামীকাল শনিবার শুভ রথযাত্রা উৎসব উপলক্ষে আজ এক বাণীতে তিনি এ কথা বলেন।রাষ্ট্রপতি শ্রীশ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উৎসবে সনাতন ধর্মাবলম্বীদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন, শুভ রথযাত্রা সনাতন ধর্মাবলম্বীদের একটি অন্যতম পবিত্র ধর্মীয় উৎসব। প্রাচীন কাল হতে যথাযোগ্য মর্যাদা, ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আচার-অনুষ্ঠানাদির মধ্য দিয়ে এই উৎসব পালিত হয়ে আসছে।
আবদুল হামিদ উল্লেখ করেন, অনাচার, অবিচার, পঙ্কিলতা দূর করে সমাজে শান্তি প্রতিষ্ঠায় যুগে যুগে এ ধরাধামে বিভিন্ন মহামানবের আবির্ভাব হয়েছে। তাঁরা অসুরকে দমন করে পৃথিবীকে সম্প্রীতির বন্ধনে আবদ্ধ করতে নিরলস প্রচেষ্টা চালিয়েছেন।
রাষ্ট্রপতি আশা করেন, শ্রীশ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উৎসব সনাতন ধর্মাবলম্বীসহ সকলের মধ্যে ঐক্য, সহমর্মিতা এবং সম্প্রীতি সৃষ্টিতে তাৎপর্যপূর্ণ ভূমিকা পালন করবে। আবদুল হামিদ বলেন,বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতিতে পরিপূর্ণ এক অনুপম দেশ। সুদীর্ঘকাল ধরে এ দেশের মানুষ শান্তিপূর্ণ ও স্বাধীনভাবে নিজ নিজ ধর্ম পালন করে আসছে।
তিনি বলেন, ধর্মীয় উৎসব মানবিক ঔদার্য বিকশিত করে এবং সবার মধ্যে প্রীতি ও ঐক্যের বন্ধন প্রসারের শিক্ষা দেয়। জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকল সম্প্রদায়ের মধ্যে পারস্পরিক আস্থা ও ভ্রাতৃত্ববোধ গড়ে তুলতে এসব অনুষ্ঠান উল্লেখযোগ্য ভূমিকা রাখে। রাষ্ট্রপতি সমাজে বিদ্যমান সম্প্রীতি ও মৈত্রীর বন্ধনকে আরও দৃঢ় করে তা জাতীয় অগ্রগতি ও সমৃদ্ধি অর্জনে কাজে লাগানোর জন্য দেশের সকল ধর্মাবলম্বীদের প্রতি আহবান জানান।
তিনি শ্রীশ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উৎসবের সার্বিক সাফল্য কামনা করেন।
Post a Comment

Post Bottom Ad

Pages