রাজাপুরে হতদরিদ্রের মাঝে ১০ টাকা কেজির চাল বিক্রয়ে অনিয়মের অভিযোগ। - অনলাইন দৈনিক সমবাদ,সত্য সংবাদ প্রকাশে ২৪ঘন্টা,True News publish the 24 hours "Online Daily Samobad"

Post Top Ad

Responsive Ads Here

Monday, March 12, 2018

রাজাপুরে হতদরিদ্রের মাঝে ১০ টাকা কেজির চাল বিক্রয়ে অনিয়মের অভিযোগ।

এম খাইরুল ইসলাম পলাশ,নিজস্ব প্রতিবেদক:ঝালকাঠির রাজাপুর উপজেলার সাতুরিয়া ইউনিয়ন আ’লীগের সিনিয়র সহ সভাপতি ও ডিলার মোশারেফ হোসেন খান’র বিরুদ্ধে হতদরিদ্রের ১০ টাকা কেজির চাল বিক্রয়ে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। ১২ মার্চ দুপুরে উপজেলার সাতুরিয়া ইউনিয়নের হালদার খালি বাজার সংলগ্ন নাসির কাজির দোকানে বসে বিতরণের সময় এ অনিয়মের অভিযোগ পাওয়া যায়। সরেজমিনে দেখা যায় জনপ্রতি ৩০ কেজি চালের জন্য ৩শত টাকা নেয়ার নিয়ম রয়েছে কিন্তু সেখানে ৩০ কেজি চালের পরিবর্তে ৩শত টাকার বিনিময় জনপ্রতি হতদরিদ্ররা পাচ্ছে সব্বোর্চ ২৪ থেকে ২৬ কেজি চাল। স্থানীয়রা জানায়, মোশারেফ ভাই ডিলারি আনার পর থেকেই এভাবে আমাদেরকে সরকারি চাল মাপে কম দিয়ে যাচ্ছে।
নাম জানাতে অনিচ্ছুক এক ব্যক্তি জানান, সাতুরিয়া ইউনিয়নের ৪ ওয়ার্ডে মোট ৪শত ৪৫জনকে এ সরকারি চাল দেয়ার কথা রয়েছে কিন্তু সকাল থেকে মাত্র ২০ থেকে ২৫ জনকে চাল দিলেও সেখানে ৩০ কেজির পরিবর্তে চাল হয় ২৪ থেকে ২৬ কেজি। সাতুরিয়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের গ্রাম পুলিশ নাসির উদ্দিন জানান, চাল বিতরণে অনিয়মের কথা শুনে আমি ঘটনাস্থলে এসে চার/ পাঁচজনের চাল পরিমাপ করলে সেখানে জনপ্রতি ২৪ থেকে ২৬ কেজি চাল পাওয়া যায়।
এবিষয়ে তদারকির  দায়িত্বে থাকা উপজেলা সহকারি কৃষি অফিসার পলাশ হালদার জানান, আমি এসে কিছু বস্তায় কম পেয়েছি তাদেরকে ঢেকে এনে পরে ৩০ কেজি পুরণ করে দিয়েছি।
অভিযুক্ত মোশারেফ হোসেন অভিযোগ অস্বিকার করে বলেন, আমি কোন বস্তাই কম দেইনি।
এ বিষয়ে জেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ নাজমুল হোসাইন জানান, অভিযোগ পেয়েছি তদন্ত করে আইন অনুযায়ী ব্যাবস্থা নেয়া হবে। 

No comments:

Post Bottom Ad

Pages