রাজাপুরে পুরোনো লোহার ব্রীজটি যেন মরণ ফাঁদ - অনলাইন দৈনিক সমবাদ,সত্য সংবাদ প্রকাশে ২৪ঘন্টা,True News publish the 24 hours "Online Daily Samobad"

শিরোনাম

Post Top Ad

Responsive Ads Here

Sunday, March 04, 2018

রাজাপুরে পুরোনো লোহার ব্রীজটি যেন মরণ ফাঁদ

এম খাইরুল ইসলাম পলাশ , নিজস্ব প্রতিবেদক: ঝালকাঠির রাজাপুর উপজেলার গালুয়া ইউনিয়নের পুটিয়াখালি এলাকার বিশ্বাস বাড়ী সংলগ্ন শরিফবাড়ী খালের লোহার ব্রীজটি এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে।
এলাকাবাসী জানায়, প্রায় দশ বছর ধরে লোহার ব্রীজটির এই একই অবস্থা, প্রতিদিন প্রায় এলাকার চার শতাদিক মানুষকে যুঁিকনিয়ে এই ব্রীজটি পার হতে হয়।এই ব্রীজটি পার হতে সবচাইতে বেশী জিবনের যুকি নিতে হচ্ছে শিশুদের। আতঙ্কিত  শিশু শিক্ষার্থীরা ব্রীজটি পার হয়ে শিক্ষা প্রতিষ্ঠানে যেতে চাচ্ছে না কারন প্রায়ই তাদেরকে দূর্ঘটনার পড়তে হয়।সম্প্রতি এলাকার দেলোয়ার শরিফের ছেলে  পার্শবর্তী মাদ্রাসার ১ম শ্রেনীর শিক্ষার্থী সাকিবুল মাদ্রাসা ছুটির শেষে বাড়িতে  ফেরার জন্য ব্রীজ পার হতে গেলে খালে পরে যায়। পরে স্থানীওরা তাকে উদ্ধার করে।তার পর থেকে সাকিবুল মাদ্রাসায় যেতে চাচ্ছে না,কারন মাদ্রসায় যেতে হলে তাকে ব্রীজটি পার হতে হবে। সাকিবুলের কাছে মাদ্রাসায় না যাওয়ার কারন জানতে চাইলে সে জানায়,“মুই মাদ্রাসা ছুটির পর বাড়ি যাওয়ার সময় ব্রীজ টাইদ্দা পইররা যাইয়া ডড়াইছি এহন মোড় ব্রীজে উঠতে ভয় হরে”। শুধু সাকিবুল ই নয় সাকিবুলের মত অনেক শিশু শিক্ষার্থীকেই ব্রীজ থেকে প্রায়ই পরতে খালে।

সরোজমিনে দেখা যায় ব্রীজটি পার হতে গিয়ে যে কোন মুহুর্তেই ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা। এলাকাবাসীর দাবী করে জানায়,খুব তারাতারি মরণফাঁদে পরিণত হওয়া লোহার ব্রীজটি সরিয়ে নতুন একটি ব্রীজ স্থাপন করা হয় । তাতে আমাদের যুকি থাকবেনা এবং আমাদের শিশুদের কে  নিয়েও চিন্তা করতে হবেনা তারা নিরাপদে শিক্ষা প্রতিষ্ঠানে যেতে পারবে।

এ বিষয়ে উপজেলা এলজিইডির প্রধান প্রকৌশলী এম এম লুৎফর রহমান জানান,ব্রীজটির অবস্থা আসলেই খারাপ,ইউনিয়ন পরিষদের এ ডি পির মাধ্যামে অতি শিঘ্রই কাজটি করানোর জন্য বলা হয়েছে।
Post a Comment

Post Bottom Ad

Pages