রাজাপুরে গুনী শিক্ষককে গুনমুদ্ধ শিক্ষার্থীদের সংবর্ধনা। - অনলাইন দৈনিক সমবাদ,সত্য সংবাদ প্রকাশে ২৪ঘন্টা,True News publish the 24 hours "Online Daily Samobad"

Post Top Ad

Responsive Ads Here

Friday, February 09, 2018

রাজাপুরে গুনী শিক্ষককে গুনমুদ্ধ শিক্ষার্থীদের সংবর্ধনা।

www.samobad.com :: সমবাদ ডট কম ॥

এম খাইরুল ইসলাম পলাশ:ঝালকাঠির রাজাপুর হাইস্কুলের অনন্য শ্রদ্ধেয় শিক্ষক আব্দুল মান্নান উকিল স্যারের ৮০ বছরে পদার্পণ উপলক্ষে শিক্ষার্থী সহকর্মীদের হৃদয়-উৎসারিত সংবর্ধনা প্রদান করেছেন। রাজাপুর মডেল পাইলট উচ্চ বিদ্যালয়( সাবেক রাজাপুর হাই স্কুল)প্রঙ্গনে সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
আব্দুল মান্নান উকিল একজন গুনী শিক্ষকের নাম। তাঁর কোন রাজনৈতিক পরিচয় নেই,তিনি কোন দিন স্কুলের প্রধান শিক্ষক হওয়ার চেষ্টা করেন নি এমন কি শিক্ষক কোঠায় গভনিং বডির সদস্য হতে প্রতিদ্বন্দ্বিতাও করেননি। ১৯৬১ সালে তিনি ৩০০ নম্বরের ইংরেজি সহ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধীনে বি ডিগ্রী অর্জন করেন।এরপর একই স্কুলে ৪১ বছরের দীর্ঘ শিক্ষকতার জীবন পার করেন।দীর্ঘ সময়ে শিক্ষাকতার জীবনে শিক্ষার্থীদের অধ্যয়ন,পরিপূর্ণ পাঠদান, সততাও নিয়মানুবর্তিতার অনুশীলন এবং নির্মোহ একটি সাদামাটা জীবন যাপনের অনুধ্যান ছাড়া শিক্ষক আব্দুল মান্নান উকিলের জীবনে কিছুই ছিল না,আর অন্য কোন পরিচয় ছিলোনা। যার কারনে দারিদ্র ছিল তাঁর নিত্য দিনের সঙ্গী।
একজন শিক্ষক আজকের সমাজের জন্য অমুল্য সম্পদ তা তাঁর গুনমুগ্ধ শিক্ষার্থীরা অনুভব করে তাঁর এই শেষ জীবনে তাঁর প্রতি শ্রদ্ধা জানাতে এই ভিন্নধর্মী অনুষ্ঠানের আয়োজন করেন।এই অনুষ্ঠানে গুনমুগ্ধ শিক্ষার্থীরা মান্নান উকিল স্যারের হতে সম্মাননা ত্রেুস্ট,মানপত্র এবং আর্থিক অনুদান তুলে দেন।
অনুষ্ঠানের আয়োজকরা হলেন,বরিশাল বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের চেয়ারম্যান মুহম্মদ মুহসিন,জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু ইনস্টিটিউট অব কম্পারেটিভ লিটারেচার কালচারের পরিচালক .শামীম রেজা ব্যবসায়ী সৈয়দ সগির  উদ্দিন আহম্মদ।
উপস্থিত থেকে স্বৃতিচারণ করে বক্তিতা রাখেন, .শামীম রেজা, সাবেক প্রধান শিক্ষক হেমায়েত উদ্দিন খাঁন, শিক্ষক নিরোধ চন্দ্র হালদার, মুহম্মদ মুহসিন, শিক্ষক গোফরান তালুকদার, সাবেক অধ্যক্ষ শাহ-জাহান মোল্লা, পটুয়াখালি বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর .মো:হারুনর রশীদ, সাবেক অধ্যাপক মাকসুদুর রহমান, বরিশাল শেবাচিম অধ্যাপক ডা.সমেরেন্দ্র সরকার (মানিক),এ্যাড.খায়রুল আলম সরফরাজ, সাবেক উপজেলা চেয়ারম্যান মিলন মাহমুদ বাচ্চু, এ্যাড.সজ্ঞীব কুমার বিশ্বাস,বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো:জাহিদুল ইসলাম প্রমুখ।

No comments:

Post Bottom Ad

Pages