ব্যবহারিক খাতায় ৫শত টাকার বিনিময় স্বাক্ষর করাতে হচ্ছে শিক্ষার্থীদের - অনলাইন দৈনিক সমবাদ,সত্য সংবাদ প্রকাশে ২৪ঘন্টা,True News publish the 24 hours "Online Daily Samobad"

শিরোনাম

Post Top Ad

Responsive Ads Here

Sunday, February 25, 2018

ব্যবহারিক খাতায় ৫শত টাকার বিনিময় স্বাক্ষর করাতে হচ্ছে শিক্ষার্থীদের

বার্তা কক্ষ:

চলমান এসএসসি পরিক্ষায় ব্যবহারিক খাতায় ৫শত টাকার বিনিময় স্বাক্ষর করাতে বাধ্য করা হচ্ছে শিক্ষার্থীদের। এমনটাই অভিযোগ ঝালকাঠির রাজাপুরের ইউসুফ আলী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু বকর সিদ্দিক এর বিরুদ্ধে। পরিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, আগামিকাল সোমবার আমাদের অতিরিক্ত বিষয় তথা কৃষি শিক্ষা, ক্যারিয়ার শিক্ষা, শারিরিক শিক্ষা, তথ্য প্রযুক্তি এই সকল বিষয়ে ব্যাবহারিক পরিক্ষা রয়েছে যাহাতে আমাদের ব্যাবহারিক খাতা রয়েছে। এসকল ব্যাবহারিক খাতায় শিক্ষকদের স্বাক্ষর প্রয়োজন তাই স্বাক্ষর আনতে গেলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্যার ৫শত টাকা লাগবে বলে আমাদেরকে বলেন। নাম জানাতে অনিচ্ছুক এক শিক্ষার্থী বলেন, আমি দুইশত টাকা স্যারকে দিয়েছিলাম কিন্তু তিনি আমাকে ফিরিয়ে দিয়ে বলেন স্বাক্ষর করাতে হলে ৫শত টাকাই লাগবে। পরিক্ষার্থী সুমাইয়া ইয়াসমিন শান্তার অভিভাবক মধ্য রাজাপুর গ্রামের প্রদ্দারওয়ালা এলাকার সুলতান খান অভিযোগ করে বলেন, আমার মেয়ে ব্যাবহারিক খাতায় স্যারদের স্বাক্ষর আনতে গেলে ৫শত টাকার নিচে স্বাক্ষর দেয়া যাবেনা বলে পাঠিয়ে দেন।
  বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু বকর এর কাছে যানতে চাইলে তিনি বলেন, “এটা সাবজেক্ট প্রতি একশত টাকা স্যারদের দিতে হয়, তাই পাঁচ সাবজেক্ট এর জন্য ৫শত টাকা চেয়ে ছে।একজন শিক্ষক সারা বছর ক্লাস করিয়ে পরিক্ষার সময় কিছু টাকা চাইলে তা আমি ক্যামনে না বলি ভাই।  
Post a Comment

Post Bottom Ad

Pages