ঝালকাঠির রাজাপুরে হিন্দু পরিবারের বাড়ি দখল ও ধান কেটে নেয়ার পায়তারার অভিযোগ। - অনলাইন দৈনিক সমবাদ,সত্য সংবাদ প্রকাশে ২৪ঘন্টা,True News publish the 24 hours "Online Daily Samobad"

শিরোনাম

Post Top Ad

Responsive Ads Here

Monday, December 18, 2017

ঝালকাঠির রাজাপুরে হিন্দু পরিবারের বাড়ি দখল ও ধান কেটে নেয়ার পায়তারার অভিযোগ।



এম খাইরুল ইসলাম পলাশ ,নিজস্ব প্রতিবেদক : ঝালকাঠির রাজাপুরে হিন্দু পরিবারের বাড়ি সহ জমি দখল রোপনকৃত ধান কেটে নেয়ার পায়তারা করছে বলে অভিযোগ উঠেছে।
উপজেলার কৈবর্তখালী গ্রামের মৃত এন্তাজ উদ্দিন হাওলাদারের ছেলে আঃ রশিদ হাওলাদার, মৃত মোসলেম উদ্দিন হাওলাদারের ছেলে ফারুক হাওলাদার, মৃত ইব্রাহীম খলিফার ছেলে আল-আমীন রাজাপুর গ্রামের মৃত আকুব্বর আলী হাওলাদারের ছেলে আঃ ছত্তার হাওলাদার বিরুদ্ধে এমনটাই অভিযোগ স্থানীয়দের।
স্থানীয়রা জানায়, জে,এল নং ৩২ মৌজা বড় কৈবর্তখালী এস. ১৬৬৪ খতিয়ানে ৮০৬ দাগ থেকে একর ২৫ শতাংশ জমি গত ১৯৭১ সালের ২২ ফেব্রুয়ারিতে ২৬৬ নং দলিল মূলে উপজেলার পূর্ব ফুলহার গ্রামের নুরুল হক গাজীর বোন ওরফুন নেছা বিবি হায়াতন নেছা বিবি কাছ থেকে রাজিত রাম তেওয়ারীর স্ত্রী শ্রী লচ্ছনা দেহী দেব্যা ক্রয় করে দীর্ঘদিন যাবত তার ওয়ারিশরাগন ভোগ দখল করে আসছেন। পরে আবার ১৯৯৩ সালের ৩০ জুন এস. ১৬৬৪ খতিয়ানে ৮০৬ দাগ হইতে হায়াতন নেছার পুত্র আজিজুল হক ফরাজীর কাছ থেকে ২১ শতাংশ জমি রাজিত রাম তেওয়ারীর স্ত্রী শ্রী লচ্ছনা দেহী দেব্যা ক্রয় করেন। যাহার দলিল নং ১৪০৪।
কিন্তু হঠাৎ করে উপরে উল্লেখিত ব্যক্তিরা জমি দখলের উদ্দেশ্যে চলতি বছরে বর্ষা মৌসুমে চাষাবাদের সময় থেকে বিভিন্ন রকমের বাধা প্রদান করে আসছে। নিয়ে স্থানীয় ভাবে শালিস ব্যবস্থায় হিন্দু পরিবারটির পক্ষে রায় আসলে ভূমি দস্যুরা স্থনীয় রায় উপেক্ষা করে আবার জমিতে এই মৌসুমে ধান কাটার পায়তারা শুরু করলে গ্রামের একমাত্র হিন্দু পরিবারটি নিরুপায় হয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতের স্বরনাপন্ন হয়। বিজ্ঞ আদালত ১২ ডিসেম্বর ২০১৭ তারিখ রাজাপুর উপজেলা কৃষি কর্মকর্তাকে এই মামলার বাদির রোপন কৃত ফসল কর্তন করিয়া তার জিম্মায় নেয়ার আদেশ দেন।

ব্যাপারে উপজেলা কৃষি কর্মকর্তা রিয়াজউল্লা বাহাদুরের কাছে জানতে চাইলে তিনি জনান , আমি সরেজমিনে পরিদর্শন করে দেখেছি ফসল কর্তনে উপযুক্ত হয়নি। তিনি আরো বলেন আদালতের নির্দেশনা অনুযায়ী ব্যবস্থা নেয়ার জন্য উভয় পক্ষকে আদালতের নির্দেশনার প্রতি সম্মান দেখিয়ে সহযোগিতা করার জন্য লিখিত নোটিশ আজ (১৮ ডিসেম্বর) পৌছে দেয়া হবে।
Post a Comment

Post Bottom Ad

Pages