ঝালকাঠীর রাজাপুরে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ২০১৭ অনুষ্ঠিত ॥ - অনলাইন দৈনিক সমবাদ,সত্য সংবাদ প্রকাশে ২৪ঘন্টা,True News publish the 24 hours "Online Daily Samobad"

শিরোনাম

Post Top Ad

Responsive Ads Here

Thursday, March 30, 2017

ঝালকাঠীর রাজাপুরে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ২০১৭ অনুষ্ঠিত ॥

www.samobad.com :: সমবাদ ডট কম ॥

খায়রুল ইসলাম পলাশ,নিজস্ব প্রতিবেদক:সারাদেশের ন্যায় রাজাপুরেও স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ২০১৫ সালে সরকারের এক প্রজ্ঞাপনের মাধ্যমে সকল মাধ্যমিক স্কুল মাদ্রাসায় স্টুডেন্টস কেবিনেট নির্বাচন করে ছাত্র ছাত্রীদের মধ্যে প্রতিনিধিত্ব করার লক্ষে সরকার স্টুডেন্টস কেবিনেট নির্বাচন করার ব্যবস্থা নেন। গনতন্ত্র বিকাশের প্রথম ধাপ হিসাবে মাধ্যমিক শিক্ষা থেকে আগামী দিনে দেশের নেত্রীত্ব দিতে সরকারের এই উদ্দোগ। সরকারের নির্দেশ মোতাবেক রাজাপুর মডেল পাইলট উচ্চ বিদ্যালয়,রাজাপুর  পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ে সকাল ৯টা থেকে স্টুডেন্টস কেবিনেট নির্বাচনের ভোট গ্রহন শুরু করেন এবং দুপুর ২টায় সুষ্ঠ,উৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে নির্বাচন শেষ হয়।
রাজাপুর মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ে মোট ১০৬৫ ভোটারের মধ্যে ৮৫৬ ভোটার উপস্থিত হয়ে ভোট প্রদান করে। রাজাপুর মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ে সরকারের নির্দেশ মোতাবেক ছাত্রদের মধ্য থেকে একজন প্রধান নির্বাচন কমিশনার হিসাবে রাইয়ান মাহফুজ,দুইজন সহকারী নির্বাচন কমিশনার, প্রিজাইডিং অফিসার ৫জন পোলিং অফিসার হিসাবে ১০জন নিয়োগ দেওয়া হয়। ৫টি বুথের মাধ্যমে ১৪জন প্রার্থীর প্রতিদন্ধিতাপূর্ন ভোট গ্রহন সম্পন্ন হয়।
এছারাও রাজাপুর পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ে স্টুডেন্টস কেবিনেট নির্বাচনে মোট ৮৫৫ ভোটারের মধ্যে ৪০১ ভোটার উপস্থিত হয়ে ভোট প্রদান করে।
রাজাপুর মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জাহিদুল ইসলাম বলেন সরকারের এই উদ্যোগকে গনতন্ত্র বিকাশের প্রথম ধাপ। আগামী দিনে এই ছাত্র ছাত্রীরা দেশের রাজনৈতিক অঙ্গনে অগ্রনী ভূমিকা পালন করবে।

Post a Comment

Post Bottom Ad

Pages