ঝালকাঠি মা ও শিশু কল্যাণ কেন্দ্র কর্তৃপক্ষের সাথে সনাকের মতবিনিময় - অনলাইন দৈনিক সমবাদ,সত্য সংবাদ প্রকাশে ২৪ঘন্টা,True News publish the 24 hours "Online Daily Samobad"

শিরোনাম

Post Top Ad

Responsive Ads Here

Thursday, February 09, 2017

ঝালকাঠি মা ও শিশু কল্যাণ কেন্দ্র কর্তৃপক্ষের সাথে সনাকের মতবিনিময়

www.samobad.com :: সমবাদ ডট কম ॥

মো:খাযরুল ইসলাম পলাম:প্রেস বিজ্ঞপ্তি: স্বাস্থ্যসেবার মানোন্নয়ন, স্বচ্ছতা জবাবদিহিতা বৃদ্ধির লক্ষ্যে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), ঝালকাঠি সাথে   ফেব্রুয়ারি ২০১৭ তারিখ দুপুর ১২টায় ঝালকাঠি মা শিশু কল্যাণ কেন্দ্রের সভাকক্ষে কর্তৃপক্ষের মতবিনিময় অনুষ্ঠিত হয়। সনাক সহ-সভাপতি হেমায়েত উদ্দিন হিমু এর সভাপতিত্বে এবং টিআইবি এরিয়া ম্যানেজার কাজী মোঃ এনামুল হক এর সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় সেবাকেন্দ্রের সেবার মানোন্নয়নে বিস্তারিত আলোচনা করা হয়।

সভার শুরুতে ২৯ সেপ্টেম্বর ২০১৬ তারিখে অনুষ্ঠিত পূর্ববর্তী সভার কার্যবিবরণী পর্যালোচনা করা হয়। পূর্ববর্তী সভার সিদ্ধান্ত অনুযায়ী সেবাকেন্দ্রে অভিযোগ রেজিস্টার খোলা, তথ্য প্রদান রেজিস্টার খোলা এবং নারীদের জন্য আলাদা বাথরুম নির্ধারণ করার জন্য সনাকের পক্ষথেকে কর্তৃপক্ষকে ধন্যবাদ জানানো হয়। সভায় মা শিশু কল্যাাণ কেন্দ্রের সেবা সংক্রান্ত বিভিন্ন কার্যক্রমের হালনাগাদ তথ্য তুলে ধরেন মেডিকেল অফিসার (ক্লিনিক) ডা. মোঃ জোয়াহের আলী। তিনি উল্লেখ করেন যে, তাদের আবেদনের প্রেক্ষিতে পরিবার পরিকল্পনা বিভাগ ডা. মোঃ আমির হোসেনকে এনস্থেসিস্ট হিসেবে সেবাকেন্দ্রে নিযুক্ত করেছেন। এখন সিজারিয়ান অপারেশনসহ সেবাকেন্দ্রের সেবার মান আরও বৃদ্ধি পাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
 সভার সিদ্ধান্ত অনুযায়ী ফার্মাসিস্ট মোঃ মুজিবুল্লাহকে সেবাকেন্দ্রের অভিযোগ গ্রহণকারী কর্মকর্তা হিসেবে দায়িত্ব প্রদান করা হয় যিনি সেবাগ্রহীতাদের সকল অভিযোগ রেজিস্টারে লিপিবদ্ধ করে কর্তৃপক্ষের নিকট উপস্থাপন করবেন। এছাড়া জনসাধারণের চাহিত সকল তথ্য যথাযথভাবে সরবরাহ করা এবং তা রেজিস্টারে লিপিবদ্ধ করার সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় ব্রেস্ট ফিডিং কর্ণার নিয়মিত পরিচ্ছন্ন রাখা এবং যথাযথ পরিবেশ বজায় রাখার জন্য সনাকের পক্ষ থেকে দৃষ্টি আকর্ষণ করা হলে কর্তৃপক্ষ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অঙ্গীকার করেন। এছাড়া অভিযোগ পরামর্শ বাক্সটি দৃশ্যমান স্থানে স্থাপন এবং তা নিয়মিত খোলার সিদ্ধান্ত গৃহীত হয়। সেবাকেন্দ্রে ডিউটিরত স্টাফদের রোস্টার দেয়ালে প্রদর্শণের জন্য সনাকের পক্ষ থেকে একটি বোর্ড স্থাপনের সিদ্ধান্ত গৃহীত হয়।
সনাক সহ-সভাপতি হেমায়েত উদ্দিন হিমু বলেন, অসুস্থ মানুষের সবচাইতে বেশি আপনজন হলেন ডাক্তার স্বাস্থ্যকর্মী। তাদের কাছে মানুষের প্রত্যাশা অনেক বেশি। তিনি মানুষের কল্যাণে কাজ করার জন্য সকলকে আহ্বান জানান। সনাকের স্বাস্থ্য বিষয়ক উপ-কমিটির আহ্বায়ক মোঃ নজরুল ইসলাম তালুকদার, টিআইবি এসিস্ট্যান্ট ম্যানেজার (অর্থ প্রশাসন) কমলেন্দু গুহ, ইয়েস দলনেতা মোঃ রুহুল আমিন, সহ-দলনেতা নুসরাত জাহান মৌমি, ইয়েস সদস্য কনা আক্তার, আফরোজা ফাতেমা এবং মা শিশু কল্যাণ কেন্দ্রের কর্মকর্তা-কর্মচারীরা সভায় উপস্থিত ছিলেন।
Post a Comment

Post Bottom Ad

Pages