রাজাপুরে উদ্ভোধনের পূর্বে নতুন ফায়ার সার্ভিস ষ্টেশন ভবনের দেয়াল ধ্বসে পড়েছে। - অনলাইন দৈনিক সমবাদ,সত্য সংবাদ প্রকাশে ২৪ঘন্টা,True News publish the 24 hours "Online Daily Samobad"

শিরোনাম

Post Top Ad

Responsive Ads Here

Tuesday, August 23, 2016

রাজাপুরে উদ্ভোধনের পূর্বে নতুন ফায়ার সার্ভিস ষ্টেশন ভবনের দেয়াল ধ্বসে পড়েছে।

www.samobad.com :: সমবাদ ডট কম ॥রাজাপুর প্রতিনিধি ঃ ঝালকাঠির রাজাপুরের ডিগ্রী কলেজ এলাকায় নব নির্মিত ফায়ার সার্ভিস ষ্টেশনের সিমানা প্রাচীর উদ্বোধনের পূর্বেই ধ্বসে পড়েছে। রোববার রাতে উত্তর পাশের দেয়ালটি সম্পূর্ন ধ্বসে পড়ে। এতে ফায়ার সার্ভিস ষ্টেশনের মূল ভবনটিও ঝুঁকির মধ্যে রয়েছে।
গত কয়েক মাস আগে একই দেয়লটি ধ্বসে পড়ার পরে ঠিকাদার পুনরায় দেয়ালটি নির্মান করে। ঝালকাঠি গণপূর্ত বিভাগ সর্বমোট দেড়কোটি টাকা ব্যয়ে এ ফায়ার সার্ভিস ষ্টেশনটি নির্মান করে। ফায়ার সার্ভিস ষ্টেশনটি উদ্বোধনের অপেক্ষায় ছিল। তবে বারবার দেয়াল ধসে পড়ায় কাজের মান নিয়ে জনমনে নানা প্রশ্ন দেখা দিয়েছে। সিমানা প্রাচীরে রড দিয়া বীমের মাধ্যমে দেয়াল তৈরী করার কথা থাকলেও স্থানীয়রা বলেন শুধু নিম্মমানের ইট,বালু ও সিমেন্ট দিয়ে দেয়াল তৈরী করা হয়েছে । এ অবস্থায় ফায়ার সার্ভিস ষ্টেশনটি উদ্বোধন করা ঠিক হবেনা বলে স্থানীয়রা জানান।
স্থানীয়রা আরো জানান, ফায়ার সার্ভিস ষ্টেশনটি নির্মান শুরুর পর থেকে বারবার দেয়াল ধসে পড়ার কারনে এখন মূল ভবনটিও ঝুঁকিপূর্ন অবস্থায় রয়েছে। স্থানীয়রা আশংকা করছেন যেকোন সময় মূল ভবনও ক্ষতিগ্রস্থ হতে পারে।
এ ব্যাপারে রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ মোঃ রফিকুল ইসলাম বলেন, ‘প্রাথমিকভাবে দেয়ালের পাশের মাটি সরে গিয়ে এ ধ্বসের সৃষ্টি হয়েছে বলে মনে হচ্ছে। তবে এ বিষয়ে ঠিকাদারের সাথে কথা বলা হচ্ছে। পুনরায় মজবুত করে দেয়াল নির্মান ও পরীক্ষা নিরিক্ষা করে এ ফায়ার সার্ভিস ষ্টেশনটি উদ্বোধন করা হবে।’
অপরদিকে গণপূর্ত বিভাগের সহকারী প্রকৌশলী তোজাম্মেল হক জানান, ফায়ার সার্ভিস ষ্টেশনটি নির্মানে সর্বমোট দেড়কোটি টাকা ব্যায় হয়েছে। তবে নির্মান কাজে কোন ত্রুটি ছিলনা বলে তিনি দাবী করেন। তিনি ঠিকাদারি প্রতিষ্ঠান ও মালিকের নাম প্রকাশ করতে অনিহা প্রকাশ করেন। এরপরে মুঠোফোনে বারবার চেষ্টা করেও তাদের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।
Post a Comment

Post Bottom Ad

Pages