(শনিবার বাদ জোহর আখেরী মোনাজাত) ছারছীনা দরবার শরীফের তিনদিনব্যাপী ১২৬ তম বার্ষিক মাহফিল আগামীকাল শুরু - অনলাইন দৈনিক সমবাদ,সত্য সংবাদ প্রকাশে ২৪ঘন্টা,True News publish the 24 hours "Online Daily Samobad"

শিরোনাম

Post Top Ad

Responsive Ads Here

Wednesday, March 09, 2016

(শনিবার বাদ জোহর আখেরী মোনাজাত) ছারছীনা দরবার শরীফের তিনদিনব্যাপী ১২৬ তম বার্ষিক মাহফিল আগামীকাল শুরু

www.samobad.com :: সমবাদ ডট কম,বার্তা ডেস্কঃ ॥ এম. এ. রহমান ঃ শতাব্দীর ঐতিহ্যধন্য ইসলামী শিক্ষার প্রাণকেন্দ্র, সুন্নতে নববীর উপর প্রতিষ্ঠিত ছারছীনা দরবার শরীফের কুত্ববুল আলম আল্লামা শাহ্ সূফী মাওলানা নেছারুদ্দীন আহমদ (রহ.) এর ৬৪ তম এবং মুজাদ্দিদে জামান শাহ্ সূফী মাওলানা আবু জাফর মোহাম্মদ ছালেহ (রহ.) এর ২৬ তম ইন্তেকাল বার্ষিকী উপলক্ষে ঈছালে ছওয়াব, ছারছীনা মাদ্রাসার বার্ষিক মাহফিল ও বাংলাদেশ জমইয়তে হিযবুল্লাহ সম্মেলন আগামীকাল ১০,১১ ও ১২ মার্চ, বৃহষ্পতি, শুক্র ও শনিবার ছারছীনা দরবার শরীফের বিশাল ময়দানে শুরু হবে। আজ বুধবার বাদ মাগরীব জিকির-আজকার, কোরআন তেরাওয়াত ও হযরত পীর ছাহেব কেবলার সংক্ষিপ্ত নসীহত ও দোয়া মোনাজাতের মাধ্যমে মাহফিলের উদ্বোধন করা হবে। মাহফিলের তিনদিন কোরআন ও হাদীসের আলোকে গুরুত্বপূর্ণ ওয়াজ করবেন- দরবারের ওলামা, খোলাফা, ছারছীনা আলিয়া ও দ্বীনিয়া মাদ্রাসার সুযোগ্য আসাতেজায় কেরামগণ। প্রত্যহ বাদ মাগরীব ও বাদ ফজর লাখো লাখো ভক্ত-মুরীদানের উদ্দেশ্যে মূল্যবান নসীহত ও ইলমে মা’রেফতের তা’লীম এবং শনিবার বাদ জোহর দেশ, জাতি ও মুসলিম উম্মাহর সার্বিক কল্যাণ কামনা করে আখেরী মোনাজাত পরিচালনা করবেন ছারছীনা শরীফের পীর ছাহেব আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ (মা.জি.আ.)। উল্লেখ্য এদেশে ইসলাম ব্যাপক প্রচার ও প্রসারে ছারছীনা দরবারের ভ’মিকা ও অবদান অবিস্মরণীয়। ছারছীনা দরবার ও বাংলাদেশ জমইয়তে হিযবুল্লাহ একটি ত্বরীকা ভিত্তিক অরাজনৈতিক দ্বিনী সংগঠন হলেও রাষ্ট্রীয় পর্যায়ে ইসরাম প্রতিষ্ঠায় এ দরবার অনন্য ভূমিকা পালন করেছে এবং এখনও করছে। ছারছীনা দরবারের প্রতিটি কার্যক্রমই কোরআন-সুন্নাহ মোতাবেক পরিচালিত হচ্ছে। এ দরবারে শেরেক বেদআতের কোন স্থান নেই। বরং শেরেক ও বেদআত নির্মুলের জন্যই এদরবার প্রতিষ্ঠিত হয়েছে। ইতোমধ্যেই মাহফিলের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। দূর-দুরান্ত থেকে পীর-ভাই, মুহিব্বিন ও ধর্মপ্রাণ মুসলমানগণ ছারছীনা শরীফে আসতে শুরু করেছেন।
ছারছীনার উদ্দেশে রিজার্ভ লঞ্চ ঃ বাংলাদেশ জমইয়তে হিযবুল্লাহ ইউনাইটেড ঢাকা জেলার উদ্দ্যোগে এম. ভি. শাহরুখ-১ ও এম. ভি. বাগেরহাট-২ রিজার্ভ লঞ্চ দুটি  আজ বুধবার বাদ মাগরীব সদরঘাট লঞ্চ টার্মিনাল থেকে ছারছীনার উদ্দেশ্যে ছেড়ে যাবে। সার্বিক যোগাযোগ- মোঃ হারুনুর রশিদ ও মাওলানা মোঃ মনিরুজ্জামান- ০১৭১১৫২৮৫১৯, ০১৭১৮১৭৫৬৮৮।

মোঃ আবদুর রহমান
ছারছীনা সংবাদদাতা

   

Post a Comment

Post Bottom Ad

Pages